দেখে নেওয়া যাক সর্বোচ্চ ১০ গোলদাতা কারা

বিশ্বের সেরা খেলোয়াড় কে, এই প্রশ্নটি করা হলে অনেকেই চিন্তায় পড়ে যাবেন। কারণ এই প্রশ্নে গোটা ফুটবল দুনিয়া দ্বিধাবিভক্ত। কারো চোখে ব্রাজিলিয়ান কিংবদন্তী পেলে সেরা তো কারো চোখে আর্জেন্টাইন জাদুকর ম্যারাডোনা। অনেকে আবার আলফ্রেডো ডি স্টেফানোকেও সেরা মানেন।

বর্তমান সময়ে আবার ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসির মধ্যে তুলনা টানা হয়। তবে কে সেরা সেটা অমীমাংসিত্ তবে যদি প্রশ্ন করা হয় গোল করতে কে সেরা। তাহলে খুব সহজেই মিলতে পারে উত্তরটি। কারণ এখন পর্যন্ত চেক রিপাবলিকের জোসেফ বিকানই ফুটবল ইতিহাসে সবচেয়ে বেশি গোলের মালিক।

তার খুব কাছেই আছেন পর্তুগালের কিংবদন্তী ইউসেবিও। তবে ম্যাচ প্রতি গোলের হিসেবে তার ধারেকাছেও নেই। এই রেকর্ডের ভাগীদার হবেন রোনালদো ও মেসিও। তারা হয়তো বিকানকে ছাড়িয়ে যাবেন। তবে গোল করার রেশিওতে তাকে কখনোই পরাস্ত করতে পারবেন না।

দেখে নেওয়া যাক সর্বোচ্চ ১০ গোলদাতা কারা

চেক রিপাবলিকের বিকান ক্লাব ও জাতীয় দলের জার্সিতে এখন পর্যন্ত গোল করেছেন ৮০৮টি। ম্যাচ খেলেছেন মাত্র ৫৮৩টি। তার গোল রেশিও ১.৫৩। ১৯৩১ থেকে ১৯৫৫ সাল পর্যন্ত খেলেছেন তিনি।

পর্তুগালের ইউসেবিও ১৯৫৭ থেকে ৭৯ সাল পর্যন্ত খেলেছেন। ৮১৩ ম্যাচে তার গোল ৮০৭টি। গোল রেশিও ০.৯৯।

তৃতীয় সর্বোচ্চ গোলদাতা ব্রাজিলের রোমারিও। ১৯৮৫ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত ৯৯৩ ম্যাচ খেলে তিনি করেছেন ৭৭২ গোল।

ব্রাজিলের আরেক কিংবদন্তীয় পেলে আছেন চারে। ১৯৫৭ সালে তার ক্যারিয়ার শুরু শেষ হয় ১৯৭৭ সালে। এই সময়ে জাতীয় দল ও ক্লাবের হয়ে তিনি করেছেন ৭৬৭ গোল। ম্যাচ খেলেছেন ৮৩১টি।

পাঁচ নম্বরে আছেন হাঙ্গেরির ফেরেঙ্ক পুসকাস। এই কিংবদন্তী ৭৫৪ ম্যাচে করেছেন ৭৪৬ গোল। তার গোল রেশিও ০.৯৯।

জার্মানির জার্ড মুলার ১৯ বছরের ক্যারিয়ারে ম্যাচ খেলেছেন ৭৯৩টি। ০.৯৩ রেশিওতে তিনি গোল করেছেন ৭৩৫টি।

ফুটবল ইতিহাসে মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ১০০০ ম্যাচ খেলার কৃতিত্ব অর্জন করেছেন পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনালদো। ২০০১ সালে ক্যারিয়ার শুরু করা এই তারকা ১০০৪ ম্যাচে করেছেন ৭১৩ গোল। তার রেশিও ০.৭১।

আর্জেন্টিনার লিওনেল মেসি ৮৭৯ ম্যাচে করেছেন ৬৯৮ গোল। তার গোল রেশিও ০.৭৯। ক্যারিয়ার শুরু করেছিলেন ২০০৩ সালে।

নয়ে আছেন হাঙ্গেরির ফেরেঙ্ক ডিক। ১৭ বছর ফুটবল মাঠ দাপিয়ে তিনি করেছেন ৫৭৬ গোল।

জার্মানির উয়ে সিলার ও ব্রাজিলের তুলিও মারভিলহা সমান ৫৭৫ গোল নিয়ে আছেন দশ নম্বরে।

Comments

Popular posts from this blog

পুরুষদের জন্য উচ্চ মানের কাপড় এবং ব্রেথেবল আউটডোর স্পোর্টস স্নিকারস হালকা ওজনের এয়ার মেশ পুরুষদের জুতা সহ ট্রেন্ডিং জুতা

SSC result মার্কশিট সহ দেখার নিয়ম

Narration শেখার সহজ নিয়ম ,১০ মিনিটে শিখে ফেলুন